আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও আজ আলোকরেখা ২০০,০০০পাঠক সংখ্যায় পদার্পন করলো। ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    আজ আলোকরেখা ২০০,০০০পাঠক সংখ্যায় পদার্পন করলো।


    আজ আলোকরেখা ০০,০০০পাঠক সংখ্যায় পদার্পন করলো। আলোকরেখার পক্ষ থেকে সকল লেখক, কবি,পাঠক  শুভানুধ্যায়ীদের জানাই-----অনেক অনেক আন্তরিক ধন্যবাদ  কৃতজ্ঞতা।

    আলোকরেখা যে লক্ষ্যকে সামনে রেখে তার যাত্রা শুরু করেছিলো আমার সীমিত চেষ্টায় সেটা ছিল এই যে, আলোর মতো উজ্জ্বল যা, যা সুন্দর, যা স্বাধীন,যা স্বনির্ভর, যা ভালোবাসা আর যা সত্য, তা প্রতিভাত হবে - রেখা আঁকবে! একজনের হলেও মনে দাগ কাটবে, ভাবাবে! ১ থেকে শুরু করে এই ক্ষণে সেই রেখা ২০০,০০০ দূরত্বে পৌঁছে গেলো! এ আনন্দ যারা আলোকরেখার এই যাত্রাপথে সাথে রইলেন তাদের সবার ! এবং আমি নিশ্চিত জানি যে, আপনারা সবাই এখন আপনাদের ডানে -বামে, উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের সবাইকে এই আলোকিত পথযাত্রায় যোগ দেবার নিমন্ত্রণ দেবেন!

    13 comments:

    1. সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ২০০.০০০ পাঠক সংখ্যাযা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !!

      ReplyDelete
    2. সানজিদা তোমাকে কি ভাষায় শুভেচ্ছা দেব ! আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ২০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    3. সানজিদা রুমি ও আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন! অমিয় সেন অনেক অভিনন্দন !!

      ReplyDelete
    4. ২০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। সানজিদা রুমি ও আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    5. সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ২০০.০০০ পাঠক সংখ্যাযা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !

      ReplyDelete
    6. আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ২০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    7. আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন

      ReplyDelete
    8. ২০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। সানজিদা রুমি ও আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন!”

      ReplyDelete
    9. আলোকরেখার পাঠক সংখ্যা ২০০.০০০। দারুন ব্যাপার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    10. আলোকরেখার পাঠক সংখ্যা ২০০.০০০। অভিনন্দন”সেদিন শুরু করলে-এর মধ্যেই পৌঁছে গেছে।আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি --

      ReplyDelete
    11. আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন!
      সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ২০০.০০০ পাঠক সংখ্যায় পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !সানজিদা রুমি ও আলোকরেখার চলার পথ সুন্দর সুগম ও উন্নত হোক এই কামনা করি -

      ReplyDelete
    12. “সানজিদা তোমাকে শুভেচ্ছা আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ২০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন! ”

      ReplyDelete
    13. আমরা জানি শুধু মাত্র সংখ্যা দিয়ে গুণ বিচার করতে গেলে বিভ্রান্ত হবার সম্ভাবনা থেকে যায় ! কিন্তু আলোকরেখার কথা যদি বলি তাহলে বলবো যে এখানে সংখ্যা এবং মান দুটোই একসাথে একে অন্যের সাথে সমঞ্জস্য বজায় রেখেছে ! নতুন যারা আলোকরেখায় সুযোগ পেয়েছেন তাদের সৃষ্টি সবাইর সামনে উপস্থিত করার তারা যথেষ্ট সম্ভাবনাময় - আর তাদের লেখা এমন গুণীজন পড়েছেন যাঁরা স্বতঃপ্রণোদিত হয়ে প্রকাশিত লেখার গুনাগুন বিচারে মন্তব্য করে আলোকরেখার মান নির্ণয়ে মাত্রা যোগ করেছেন ! তাই পাঠক সংখ্যা ২০০,০০০ ছাড়িয়ে যাওয়াটাকে উপলক্ষ করে একথাটা মোটামুটি নিশ্চিন্তে বলা যেতে পারে যে "আলোকরেখা" আজ এমন একটা স্থানে অধিষ্ঠিত যেখানে এতে প্রকাশিত লেখাই শুধু নয়, মন্তব্যও সাহিত্য বিচারের আওতায় পড়ে ! অভিনন্দন "আলোকরেখা"কে - অভিনন্দন সনজিদা রুমিকে!

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ