আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও কখন আসবে তুমি আমার হয়ে ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    কখন আসবে তুমি আমার হয়ে

    কখন আসবে তুমি আমার হয়ে

    - সুনিকেত চৌধুরী

    তোমাকে পাবো জানি বলেই এতটা পথ হাঁটা
    তোমাকে পাবো জানি বলেই উপেক্ষা অনিবার্য অমানিশা 
    তোমাকে পাবো জানি বলেই আশার পিদিম জ্বালিয়ে রাখা-এতটা কাল !

    প্রতিটা রাতের শেষের প্রতিটা সকাল
    করজোড় প্রার্থনা আর দিগন্ত প্রসারী আশাবাদ দিয়ে শুরু।
    সঞ্চালিত রক্ত কণিকার কানাকানি
    আর হৃৎপিণ্ডের স্পন্দন
    একাকিত্ব আর নীরবতার সব 'টা ক্ষণে
    আলোর উৎস থেকে বয়ে এনেছে তোমার অনুভব !
    এখন শুধু তোমার স্বশরীর উপস্থিতির অপেক্ষা !
    তাই বসে আছি পথ চেয়ে -
    কখন আসবে তুমি আমার হয়ে!

    http://www.alokrekha.com

    7 comments:

    1. মহিউদ্দিন বেগJuly 1, 2017 at 3:33 PM

      আজ বহুদিন পর কবি সুনিকেত চৌধুরীর কবিতা পেয়ে আদন্দিত ।তিনি আমাদের প্রানের কবি প্রেমের কবি।তার কবিতায় রোমান্টিক ও ভালবাসার আবেদন সর্বদাই অনন্য। সুভেচ্ছা কবি ।

      ReplyDelete
    2. মমতা নাসরিনJuly 1, 2017 at 5:30 PM

      "এখন শুধু তোমার স্বশরীর উপস্থিতির অপেক্ষা !তাই বসে আছি পথ চেয়ে -কখন আসবে তুমি আমার হয়ে!"-দারুন চাওয়া! এমন চাওয়া চাই আমরা সবাই। অনেক ধন্যবাদ কবি আমাদের কথা এমন সুনিপন ভাষায় অপূর্ব শব্দ গাঁথায় গাঁথায় শুধু কবি সুনিকেত চৌধুরী-ই বলতে পারে।

      ReplyDelete
    3. মৃন্ময়ী সেনJuly 1, 2017 at 9:45 PM

      আজ বহুদিন পর কবি সুনিকেত চৌধুরীর কবিতা আলোকরেখায় প্রকাশিত হল। কবি এতদিন কোথায় ছিলেন ? তিনি আসলেও প্রেমের কবি। তার কবিতা ভালোবাসার বেদনা বিধুর আবার কখনো প্রেমের ছন্দে সুললিত। অনেক ভালবাসা কবি।

      ReplyDelete
    4. পাবলো --শাহবাগJuly 1, 2017 at 9:52 PM

      আজ বহুদিন পর কবি সুনিকেত চৌধুরীর কবিতা "কখন আসবে তুমি আমার হয়ে" প্রকাশিত হল। তিনি অবশ্যি প্রেমের কবি। কবিতাখানি বড্ড হৃদয়গ্রাহী। কবিতার গুণমান বলার অপেক্ষা রাখে না। আমরা সবাই তার কবিতা ও কবি সুনিকেত চৌধুরীর ভক্ত। অনেক অনেক শুভেচ্ছা সবার পক্ষ থেকে।

      ReplyDelete
    5. মাহরুফ আহমেদJuly 1, 2017 at 10:04 PM

      সুনিকেত চৌধুরীর "কখন আসবে তুমি আমার হয়ে"- খুবই ভালো লাগলো পড়ে। ভালবাসাকে পাবার জন্য এতটা অমানিশা উপেক্ষা করে পথ হাঁটা আশার পিদিম জ্বালিয়ে রাখা-এতটা কাল !প্রতিটা রাতের শেষের প্রতিটা সকাল -করজোড় প্রার্থনা আর দিগন্ত প্রসারী আশাবাদ।অপেক্ষা শুধু স্বশরীর উপস্থিতি। কি অপূর্ব লেখা প্রশংসনীয় বর্ণনা।

      ReplyDelete
    6. কাজী রোজিJuly 1, 2017 at 10:10 PM

      সুনিকেত চৌধুরীর "কখন আসবে তুমি আমার হয়ে"- যথোচিত, প্রশংসনীয় প্রেমের কবিতা। খুবই ভালো লাগলো পড়ে। অপূর্ব চমত্কার বক্তব্য, প্রশংসনীয় কবিতা গুন্ ,অপরূপ বর্ণনা ও যথাযথ শব্দ চয়ন । শুভেচ্ছা কবি।

      ReplyDelete
    7. হাসান আরিফJuly 1, 2017 at 11:19 PM

      "কখন আসবে তুমি আমার হয়ে"-সুনিকেত চৌধুরীর একটি প্রেমের সুন্দর অত্যন্ত চমত্কার প্রশংসনীয় কবিতা।চমত্কার ও প্রশংসনীয় বক্তব্য। কবিতা গুন্ হচ্ছে এর অপরূপ বর্ণনা ও যথাযথ শব্দ শৈলী । শুভেচ্ছা কবি।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ