আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও বিষাদ বিনাশী ওম ! - আশরাফ আলী। ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    বিষাদ বিনাশী ওম ! - আশরাফ আলী।
















    বিষাদ বিনাশী ওম !
    - আশরাফ আলী।

    সুদূর সমুদ্রের তট কিংবা বেলাভূমি
    তোমার পদচিহ্ন স্থায়ী বালুরাশির স্মৃতিতে।

    আজকের অপরাহ্নের আবহাওয়া বার্তার ঝড়ের আভাসে
    উদ্বেলিত হৃদয় আমার সেই স্মৃতিতে মুখগোঁজে
    খোঁজে তোমার হৃদয় উৎসারিত
    বিষাদ বিনাশী ওম !
     http://www.alokrekha.com

    5 comments:

    1. শফিক রায়হানOctober 3, 2019 at 5:27 PM

      আশরাফ আলীর বিষাদ বিনাশী ওম !আপন মহিমায় আপনি উদ্ভাসিত। অনন্য উপমা।কবির হৃদয় নিংড়ানো অনুভূতির কি গভীর প্রকাশ। খুব ভালো লাগলো কবি । ভালো থাকবেন। দারুন ভালো লাগলো। শুভেচ্ছা কবি।

      ReplyDelete
    2. রেহানা সুলতানাOctober 3, 2019 at 5:40 PM

      আশরাফ আলীর বিষাদ বিনাশী ওম ! দারুন অনুভূতি কবিতা মনটা ভরিয়ে দিল।বার বার পড়তে ইচ্ছে করে। ! আলোকরেখাকে ও কবিকে অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা ।

      ReplyDelete
    3. বেলা সরকারOctober 3, 2019 at 7:25 PM

      আশরাফ আলীর বিষাদ বিনাশী ওম ! চমৎকার অনবদ্য ও অনিন্দ্য এক কবিতা। স্মৃতি নিয়েই আমরা বাঁচি। স্মৃতি বেলা ভূমির মত চিরস্থায়ী নয় কিন্তু মনের মনিকোঠায় থেকে যায় আজীবন। খুব ভালো লাগলো।

      ReplyDelete
    4. রেজা কবিরOctober 3, 2019 at 8:12 PM

      আশরাফ আলীর বিষাদ বিনাশী ওম ! চমৎকার অনবদ্য কবিতা। জীবনের এমন গভীর ভাবনা, প্রতিফলন ও তার অভিব্যক্তির প্রকাশ।যেমন বিষয় বস্তু, তেমনি চমৎকার ভাষাভাব অপূর্ব ও শব্দচয়ন ও রচনা শৈলী মিলিয়ে অনবদ্য ও অনিন্দ্য এক কবিতা। বড্ডো ভালো। অনেক ভালোবাসা কবি। ভালো থাকবেন কবি।

      ReplyDelete
    5. নিতাই সান্যালOctober 3, 2019 at 9:25 PM

      আশরাফ আলীর বিষাদ বিনাশী ওম ! অনবদ্য কবিতা। ওম আমাদের উষ্ণতা দেয়। তাই কবির মনে যে বিষাদ সে প্রেমিকার বুকে মুখ গুঁজে খুঁজে ওম। খুব সুন্দর।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ