আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও প্রথমেই অনিচ্ছাকৃত অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। হঠাৎ করেই আলোকরেখায় হ্যকিং ও ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছিল ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    প্রথমেই অনিচ্ছাকৃত অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। হঠাৎ করেই আলোকরেখায় হ্যকিং ও ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছিল

    প্রথমেই অনিচ্ছাকৃত অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। হঠাৎ করেই আলোকরেখায় হ্যকিং ও  ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছিল। জানি না কে বা কাহারা এই দুষ্ট ও ঘৃণিত কাজ করেছিল। সব কিছু এলোমেলো হয়ে গেছিল এমন কি আমি আলোকরেখায় লগ ইন করতে পারছিলাম না। কিন্তু আপনাদের ভালোবাসা ও শুভ কামনায় প্রায়  সব ঠিক করতে পেরেছি।দুই একদিনের মধ্যেই নিয়মিত প্রকাশনা ও কার্যক্রম শুরু হবে।   
    আগেও আলোকরেখা হ্যাক হয়েছে। ভাইরাসের অনুপ্রবেশ ঘটানো হয়েছে। তবুও আলোকরেখাকে অবদমিত করতে পারেনি। আলোকরেখার যাত্রা পথ যতই বন্ধুর হোক না কেন আমি দৃঢ় বিশ্বাস যাই হোক না কেন যত আপনারা আলোকরেখার সাথে থাকবেন। আপনারা যে আলোকরেখাকে এত ভালোবাসেন এটাই আলোকরেখার পাথেয়। নতুন কিছু প্রকাশিত না হওয়াতেও আপনারা পুরোনো পোস্টগুলো খুঁজে খুঁজে পড়েছেন। এটা আলোকরেখার জন্য অনেক বড় পাওয়া।  অনেক ভালোবাসা ও শুভ কামনা।



    সানজিদা রুমি কর্তৃক গ্রথিত http://www.alokrekha.com

    2 comments:

    1. মোহন সিরাজীNovember 2, 2019 at 3:13 PM

      আমরা আলোকরেখার সাথে ছিলাম থাকবো। যারা কারো ভালো দেখতে পারে না। তারাই এ ধরণের নিকৃষ্ট কাজ করে। আমরা তাদের রুখতে আলোকরাখার সাথে আছি। এবং এর তীব্র নিন্দা জানাচ্ছি।

      ReplyDelete
    2. শর্মিষ্ঠা সেনNovember 2, 2019 at 5:10 PM

      আমরা আলোকরেখার সাথে ছিলাম থাকবো।এ ধরণের নিকৃষ্ট কাজের তীব্র নিন্দা জানাচ্ছি।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ