আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও আলোকরেখার পনের লক্ষ পাঠক ! ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    আলোকরেখার পনের লক্ষ পাঠক !



    আমরা  সবাই  এটা জানি  যে  বহমান  স্রোত  বাধাপ্রাপ্ত  হলে  তা  কিছুক্ষন  থেমে  থাকলেও  পরবর্তীতে  ক্রমান্বয়ে  আরো  বেশী  শক্তি  সঞ্চয়  করে  আগের  চেয়ে   অনেক  বেশী  গতিতে  ধাবমান  হয়। 

     'আলোকরেখা 'র  সত্য -সুন্দরের  বহমান  স্রোতে  বাধা  পড়েছিল  সম্প্রতি।  .আপাত একটা  ছেদ  পড়েছিল  এর  প্রবাহে . কিন্তু  'আলোকরেখা 'র  প্রাণের  গভীরে  যারা  - যারা  এর  চালিকা  শক্তি  তারা  ওই  আপাত  বদ্ধতার  মাঝেই  আলোকরেখা'র   মনি -কাঞ্চন  আহরণ  করেছেন  সন্ধানী  ডুবুরীর  মতো।  আজ  যেইমাত্র   কৃত্রিম  বাঁধ  সরিয়ে  দেয়া  সম্ভব  হলো  তখন  প্রতিভাত  হলো  হাজারো  পাঠকের  পদচিহ্ন ! 

    আরো  এক  লক্ষ্য  বার  পাঠক  'আলোকরেখা 'য় এলেন  মাত্র  অল্প  কিছুদিনে ! 

    শুরুতে  যেমন , এই  পনেরো  লক্ষ্য  পাঠকধন্য  হওয়াকালেও   আমাদের  সমবেত  গান  - আমাদের  সম্মিলিত  হৃদয়ের  সিম্ফনি  : যা  সত্য , যা  সুন্দর , যা  মহৎ  - তা  অবিনশ্বর !



    সানজিদা রুমি কর্তৃক গ্রথিত http://www.alokrekha.com

    11 comments:

    1. মেহতাব রহমানNovember 4, 2019 at 6:47 PM

      আলোকরেখাকে সুস্বাগতম। আলোকরাখার চলার পথ সুন্দর সুগম হোক এই কামনা করি।

      ReplyDelete
    2. রেহানা সুলতানাNovember 4, 2019 at 7:49 PM

      আজ আলোকরেখা ১৫ লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ।আমরা আলোকরেখা’র সাথে ছিলাম থাকব। প্রার্থনা করি কোন পরাশক্তি জিততে পারবে না । অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই আলোকরেখার সংশ্লিষ্ট সকল লেখক কবি ও পরিচালকবৃন্দকে।

      ReplyDelete
    3. মমতা শংকরNovember 4, 2019 at 7:51 PM

      আলোকরেখা ১৫ লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করেছে ।এর সামনের চলার পথ আরো সুন্দর হোক। আলোকরেখাকে ও তার কবি লেখকদের জানাই অনেক অনেক অভিনন্দন আর শুভেচ্ছা।

      ReplyDelete
    4. আহমেদ শফিকNovember 4, 2019 at 7:55 PM

      আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন।

      ReplyDelete
    5. কামরুজ্জামান হীরাNovember 4, 2019 at 7:58 PM

      অল্প সময়ে আলোকরেখা এত জনপ্ৰিয়তা পাবার কারণ রুমির একাগ্রতা ও লেখার মান। আরো সুশোভিত নয়নাভিরাম ওয়েব সাইট। এতো সুন্দর সাজানো গোছালো। আসলেও সংগ্রহ শালা। আলোকরেখা আমাদের সব সময় প্রিয় ও থাকবে ।সত্য ও সুন্দরের জয় হোক ! অভিনন্দন!

      ReplyDelete
    6. মীরা সেনNovember 4, 2019 at 8:20 PM

      অন্তরের অন্তরতম অভিনন্দন! আলোকরেখা! বিমুগ্ধ পাঠকের প্রত্যাশা পূরণে তোমার অঙ্গীকার আলোকরেখাকে আরও বহুদুর নিয়ে যাক- এই শুভকামনা!

      ReplyDelete
    7. কবিতা রায়November 4, 2019 at 8:39 PM

      আলোকরেখাকে আন্তরিক অভিনন্দন !আমি খুবই আনন্দিত যে আলোকরেখা'র আজ পনের লক্ষ পাঠক ! আমিও তাদের একজন ! অবশ্যই অসুস্থতা সত্ত্বেও সানজিদা রুমির অক্লান্ত পরিশ্রমে আজ এই বিজয় ও সফলতা।

      ReplyDelete
    8. অভিক চৌধুরীNovember 4, 2019 at 8:42 PM

      সানজিদা তোমাকে কি ভাষায় শুভেচ্ছা দেব! আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ১৫০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন ।

      ReplyDelete
    9. আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন।

      ReplyDelete
    10. আহসান হাবীবNovember 5, 2019 at 11:20 AM

      সানজিদা তোমাকে শুভেচ্ছা আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ১৫ লক্ষ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন! সত্য সুন্দরের জয় সব সময়ে।

      ReplyDelete
    11. সেঁজুতি সোমনাথNovember 5, 2019 at 1:01 PM

      সানজিদা এ তোমার একার আনন্দ ওঃ সফলতা নয়। গোটা বাংলা ভাষী বাঙ্গালির। অবশ্য এই মহান একটা উদ্যোগ নেবার জন্য অবশ্যই তুমি প্রশংসার দাবিদার। আলক রেখার চলার পথ সুন্দর সুললিত হক এই কামনা করি ।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ