আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও আলোকরেখার সকল লেখক, কবি,পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    আলোকরেখার সকল লেখক, কবি,পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।


    আজ আলোকরেখা ৩০০,০০০পাঠক সংখ্যায় পদার্পন করলো। আলোকরেখার পক্ষ থেকে সকল লেখক, কবি,পাঠক  শুভানুধ্যায়ীদের জানাই অনেক অনেক আন্তরিক ধন্যবাদ  কৃতজ্ঞতা।

    আমার সীমিত চেষ্টায় আলোকরেখা যে লক্ষ্যকে সামনে রেখে যাত্রা শুরু করে ছিলো তা ছিল-আলোর মতো উজ্জ্বল যা,যা সুন্দর,যা স্বাধীন,যা স্বনির্ভর,যা ভালোবাসা আর যা সত্য,তা প্রতিভাত হবে-রেখা আঁকবে!এক-জনের হলেও মনে দাগ কাটবে,ভাবাবে!১ থেকে শুরু করে এই ক্ষণে রেখা ৩০০,০০০ দূরত্বে পৌঁছে গেলো!এই আনন্দ শুধু আমার শুধু একার না-আলোকরেখার যাত্রাপথে সাথে রইলেন তাদের সবার!আমার আশা ও বিশ্বাস আপনারা সবাই ডানে-বামে,উত্তর-দক্ষিণ -পূর্ব-পশ্চিমের সবাইকে এই আলোকিত পথযাত্রায় যোগ দেবার নিমন্ত্রণ দেবেন!

    17 comments:

    1. নিজের যোগ্যতা থাকুক বা থাকুক কোনো একটা ভালো উদ্যোগের সাথে জড়িত থাকার পর যখন এক সোনামাখা সুপ্রভাতে সেই উদ্যোগটি জননন্দিত হয়ে ওঠে তখন মনের মাঝে একটা একান্ত স্বার্থপর সুখানুভুতি যেমন ছড়িয়ে পড়ে আর আড়চোখে যেমন চারদিক তাকিয়ে দেখি সবাই এই বিজয়ে আমাদের মতোই আনন্দিত ও উৎসব মুখরিত কিনা - "আলোকরেখা"র ৩০০,০০০ পাঠকে পৌঁছানোর সাফল্যের এই মুহূর্তে আমার ঠিক সেরকম একটা অনুভূতি হচ্ছে! "আলোকরেখা" আমার লেখাও মাঝে মাঝে পোস্ট করে বলে নিজেকে আলোকরেখা পরিবারের একজন সদস্য বিবেচনা করি! আর তাই আজকের এই শুভদিনে আমার একান্ত কামনা: সাহিত্য-সংস্কৃতি আজ হোক নতুন দিগন্তের পথ নির্দেশক!

      ReplyDelete
    2. মমতা নাসরিনJune 15, 2017 at 4:35 PM

      সানজিদা তোমাকে শুভেচ্ছা আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন! ”

      ReplyDelete
    3. ফরহাদ মাজহারJune 15, 2017 at 4:37 PM

      আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন! সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ৩০০.০০০ পাঠক সংখ্যায় পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !সানজিদা রুমি ও আলোকরেখার চলার পথ সুন্দর সুগম ও উন্নত হোক এই কামনা করি -

      ReplyDelete
    4. কবিতা রায়June 15, 2017 at 4:39 PM

      আলোকরেখার পাঠক সংখ্যা ২০০.০০০। অভিনন্দন”সেদিন শুরু করলে-এর মধ্যেই পৌঁছে গেছে। আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি --

      ReplyDelete
    5. আলোকরেখার পাঠক সংখ্যা ২০০.০০০। দারুন ব্যাপার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    6. মাহবুব সালেহীনJune 15, 2017 at 4:47 PM

      ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। সানজিদা রুমি ও আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন!”

      ReplyDelete
    7. মিতা হকJune 15, 2017 at 4:52 PM

      আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। আলোকরেখার চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন তোমাকে আর তোমার আলোকরেখাকে !

      ReplyDelete
    8. Shyamali DasguptaJune 15, 2017 at 4:55 PM

      সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ৩০০.০০০ পাঠক সংখ্যাযা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !

      ReplyDelete

    9. আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। আলোকরেখার চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি-ভালবাসা আর অভিনন্দন তোমাকে আর তোমার আলোকরেখাকে !

      ReplyDelete
    10. সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ৩০০.০০০ পাঠক সংখ্যাযা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !

      ReplyDelete
    11. ২০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। সানজিদা রুমি ও আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    12. স্বর্ণালী মুখার্জিJune 17, 2017 at 5:03 PM

      সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !

      ReplyDelete
    13. দুঃখিত “২০০.০০০ নয় ৩০০,০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। সানজিদা রুমি ও আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন!”

      ReplyDelete
    14. “সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন ! ”

      ReplyDelete
    15. অপর্ণা সেনJune 17, 2017 at 5:14 PM

      আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। আলোকরেখার চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি-ভালবাসা আর অভিনন্দন তোমাকে আর তোমার আলোকরেখাকে !

      ReplyDelete
    16. মোহন কাজীJune 17, 2017 at 5:16 PM

      আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। আলোকরেখার চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি-ভালবাসা আর অভিনন্দন তোমাকে আর তোমার আলোকরেখাকে

      ReplyDelete
    17. অমিয় সেনJune 17, 2017 at 5:39 PM

      আজ আলোকরেখা ৩০০.০০০ পাঠক সংখ্যায় পদার্পন করলো। যদিও এর জন্ম হয়েছিল একটি ছোট্ট পরিসরে এখন কিন্তু আর ফাঁকি দেওয়া চলবে না , আর অনেক ভাল ভাল লেখা চাই । কবি সুনিকেত চৌধুরী ও আনিনা তাহিন নেভিলা কবিতা নিয়মিত চাই চাই ,অনেক অনেক শুভকামনা ও অভিনন্দন।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ