আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও "ভালোবাসা"র কোনো হৃদয় নেই! ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    "ভালোবাসা"র কোনো হৃদয় নেই!

    "ভালোবাসা"র কোনো হৃদয় নেই!

    - সুনিকেত চৌধুরী


    ইচ্ছে করে "ভালোবাসা"টাকে করি ব্যবচ্ছেদ
    খুঁজে দেখি এর হৃদয় বলে আছে নাকি কিছু !
    ভালোবেসে উজাড় হলো যত মন,
    ঘুনে ধরে গেলো যত শপথ,
    অপচয় হলো যত স্পন্দন,
    ভেসে গেলো যত স্বপ্নের সামগ্রী -
    সবাই মিলে গঠন করি মৈত্রী জোট
    চাঁদা দিয়ে সংগ্রহ করি তহবিল
    আর নিয়োগ করি পৃথিবীর সবচেয়ে নামী
    হৃদয় বিশারদ, নামী শল্য চিকিৎসক। 
    ব্যবচ্ছেদ টেবিলে উন্মোচিত হোক "ভালোবাসা"
    অবশেষে সহকর্মী পরিবেষ্টিত প্রধান সার্জন
    Live TV তে জানান দিক
    "ভালোবাসা"র কোনো হৃদয় নেই!  

     http://www.alokrekha.com

    12 comments:

    1. মায়া কর্মকারJune 7, 2017 at 6:47 PM

      ভালোবাসা"র কোনো হৃদয় নেই! দারুন বলেছেন কবি সুনিকেত চৌধুরী।আসলেও আমরা ভালোবাসি ভালোবাসি বলে হৃদয়-পাত করি। কিন্তু কয়জন হৃদয় দিয়ে ভালবাসতে জানি। হয়তো ভালোবাসার হৃদয় নেই বলেই।

      ReplyDelete
    2. মৃনাল কান্তি দেJune 7, 2017 at 7:02 PM

      আমার প্রায় ইচ্ছে -"ভালোবাসা"টাকে করি ব্যবচ্ছেদ খুঁজে দেখি এর হৃদয় বলে আছে নাকি কিছু ? কবিই পারেন মনের কথা কবিতায় প্রকাশ করতে,খুবইইই ভালো লেগেছে কবিতাটা। অপূর্ব ভাবের অভিব্যক্তি ভালোবাসা"র কোনো হৃদয় নেই! কবিতাটিকে অন্য এক মাত্রা দেন করেছে । অনেক শুভেচ্ছা কবি।

      ReplyDelete
    3. ভালোবাসা"র কোনো হৃদয় নেই , কবিতাটি পড়লাম , চমত্কার কবিতা। খুব ভালো লাগলো।
      কবিকেই অভিনন্দন আর সাধুবাদ।

      ReplyDelete
    4. "ভালোবাসা"র কোনো হৃদয় নেই ,সম্পূর্ণ আলাদা ধাঁচের একটি কবিতা। চমত্কার একটি কবিতা ,
      মন কে ভাবিয়ে তোলে। কবিকেই ধন্যবাদ

      ReplyDelete
    5. "ভালোবাসা"র কোনো হৃদয় নেই ,কবিতাটা পড়লে নিজের ভালোবাসা তা যত গভীর হোক না কেন ,
      প্রশ্নবিদ্ধ হয়ে যায়, "ইচ্ছে করে "ভালোবাসা"টাকে করি ব্যবচ্ছেদ
      খুঁজে দেখি এর হৃদয় বলে আছে নাকি কিছু" আঃ হা , সাধু সাধু , কি কথা , ধন্নো তুমি কবি।

      ReplyDelete
    6. কবি নিচিকেতের "ভালোবাসা"র কোনো হৃদয় নেই! কবিতাটা আমাকে ভীষণ ভাবিয়ে তুলেছে। কি অসাধারণ কবিতা। কবিকে অনেক ধন্যবাদ।

      ReplyDelete
    7. কবি সুনিকেতের "ভালোবাসা"র কোনো হৃদয় নেই! । কি চমত্কার কবিতা। নানারকম ,নানাবিষয় কবিতার পর ,ভালোবাসার কবিতা খুব ভালো লাগলো। "ভালোবেসে উজাড় হলোযত মন,ঘুনে ধরে গেলো যত শপথ", চমত্কার কথা। কবিকে অনেক সাধুবাদ

      ReplyDelete
    8. মাহবুব সালেহীনJune 7, 2017 at 11:19 PM

      ভালোবাসার হৃদয় নিয়ে লেখা কবি সুনকেতের সাহসী প্রেমপূর্ণ প্রয়াস সত্যি চমৎকার। সুন্দর শব্দ চয়ন ও ছন্দে কবিতা প্রশংসার দাবিদার। শুভেচ্ছা কবিকে ! আলোকরেখা বরাবরই দারুন দারুন লেখা প্রকাশ করে তাই আলোক রেখাকে জানাই আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ

      ReplyDelete
    9. ভালোবাসার হৃদয় নিয়ে লেখা কবি সুনকেতের সাহসী প্রেমপূর্ণ প্রয়াস সত্যি। কিন্তু এটা সার্বজনীন নয় ! আমার কাছে এ বস্তু নিরপেক্ষ-বস্তু সাপেক্ষ নয়। সুন্দর শব্দ চয়ন, আবেগ ও ছন্দে কবিতাটি অবশ্যই প্রশংসনীয় । শুভেচ্ছা অভিনন্দন ও ধন্যবাদ কবিকে !

      ReplyDelete
    10. স্বাগতিকা রোজJune 8, 2017 at 1:50 PM

      "ভালোবাসা"র কোনো হৃদয় নেই! কবিতায় "ভালোবাসা"র হৃদয় নিয়ে লেখা শব্দে বিষয়ব বস্তু ভাষা ছন্দে চমৎকার সুন্দর কবিতা । এই প্রয়াস সত্যি চমৎকার অতুলনীয় প্রশংসনীয় ! অনেক অসাধারণ ! অভূতপূর্ব কবি, শুভেচ্ছা অনেক শুভেচ্ছা কবিকে !

      ReplyDelete
    11. মৃন্ময়ীJune 8, 2017 at 2:01 PM

      আমার বিশ্বাস ভালোবাসার কোনো হৃদয় নেই। যদি থাকতো তার মমত্ববোধ থাকাত থাকত হৃদয়ের রক্তক্ষরন। এমন করে দুমড়ে মুচড়ে পাড়িয়ে যেতে পারত না । এই চমৎকার অতুলনীয় বিষয়ে লেখার প্রয়াস সত্যি প্রশংসনীয় ! কবিতায় "ভালোবাসা"র হৃদয় নিয়ে লেখা শব্দে, ভাষা এবং ছন্দে চমৎকার সুন্দর কবিতা ।অসাধারণ ! শুভেচ্ছা অনেক শুভেচ্ছা কবি তোমাকে !

      ReplyDelete
    12. রেবা খন্দকারJune 8, 2017 at 7:06 PM

      ভালোবাসার কোনো হৃদয় নেই। এ কি কোন কথা হল ? হৃদয় না থাকলে ভালোবাসা কি করে হয় ? আমি দুঃখিত কবি এই কবিতায় আমায় সহমত হতে পারলাম না । কোন অনুভূতি দিয়ে আপনি এই কথাটি বললেন জানাবেন কি ? আমাকেই আপনার সব কবিতা মন দিয়ে পড়ি। কবিতার লেখা শব্দে, ভাষা এবং ছন্দে চমৎকার সুন্দর।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ