আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও তেরো লক্ষ পাঠক সংখ্যা পূর্তি !সবাইকে প্রণাম! সবাইকে বিনম্র শ্রদ্ধা সকল পাঠকদের! শ্রদ্ধা এখানে অংশগ্রহণকারী সব লেখকদের ! ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    তেরো লক্ষ পাঠক সংখ্যা পূর্তি !সবাইকে প্রণাম! সবাইকে বিনম্র শ্রদ্ধা সকল পাঠকদের! শ্রদ্ধা এখানে অংশগ্রহণকারী সব লেখকদের !



    আমাজন বনভূমি যখন জ্বলছে আমাদের সবার নিরাসক্ততা আর অক্ষমতা   মূর্তিমান অবক্ষয়ের জ্বলন্ত প্রমান হিসেবে ! সেইসাথে পুড়ছে আমাদের সন্তানদের ভবিষ্যত !এই রকম একটা সময়ে আলোকরেখা নিয়ে, সুস্থ সাহিত্য চর্চা নিয়ে, আলোকরেখার লক্ষ পাঠকে  পৌঁছে যাওয়া নিয়ে আনন্দ করতে কেমন  যেন লাগছে ! কিন্তু তার  পরেও অর্জনের আর একটা milestone দাঁড়িয়ে সবাইকে বলা, নিজেকে বলা এই যে "আলোকরেখা" অস্তিত্ব, এর প্রবৃদ্ধি, এর সফলতা - সব কিছু পাঠকের! সবাইকে প্রণাম! সবাইকে বিনম্র শ্রদ্ধা! শ্রদ্ধা এখানে অংশগ্রহণকারী সব লেখকদের !


    সানজিদা রুমি কর্তৃক গ্রথিত http://www.alokrekha.com

    18 comments:

    1. মেহতাব রহমানAugust 29, 2019 at 10:05 PM

      আলোকরেখাকে সুস্বাগতম। আলোকরাখার চলার পথ সুন্দর সুগম হোক এই কামনা করি।

      ReplyDelete
    2. মিতা আহমেদAugust 29, 2019 at 10:12 PM

      আজ আলোকরেখা তেরো লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ।

      ReplyDelete
    3. রেহানা সুলতানাAugust 29, 2019 at 10:18 PM

      অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই আলোকরেখার সংশ্লিষ্ট সকল লেখক কবি ও পরিচালকবৃন্দকে !

      ReplyDelete
    4. মমতা শংকরAugust 29, 2019 at 10:36 PM

      আলোকরেখা তেরো লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করেছে ।এর সামনের চলার পথ আরো সুন্দর হোক। আলোকরেখাকে ও তার কবি লেখকদের জানাই অনেক অনেক অভিনন্দন আর শুভেচ্ছা।

      ReplyDelete
    5. আহমেদ শফিকAugust 29, 2019 at 10:39 PM

      আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন।

      ReplyDelete
    6. কামরুজ্জামান হীরাAugust 29, 2019 at 10:42 PM

      অল্প সময়ে আলোকরেখা এত জনপ্ৰিয়তা পাবার কারণ রুমির একাগ্রতা ও লেখার মান। আরো সুশোভিত নয়নাভিরাম ওয়েব সাইট। এতো সুন্দর সাজানো গোছালো। আসলেও সংগ্রহ শালা। গৌতম বুদ্ধের সুসজ্জিত ছবি তাঁর বাণী, সত্যজিৎ রায় ,রবিঠাকুরের গীতবিতানের সাথে সমাজের সথেকে ৰাচ্চিত বৃহন্নলাদের কথা অন্য মাত্রা দান করেছে।আলোকরেখা আমাদের সব সময় প্রিয় ও থাকবে যতদিন এর ম্যান বজায় থাকবে।সত্য ও সুন্দরের জয় হোক ! অভিনন্দন!

      ReplyDelete
    7. অন্তরের অন্তরতম অভিনন্দন! আলোকরেখা! বিমুগ্ধ পাঠকের প্রত্যাশা পূরণে তোমার অঙ্গীকার আলোকরেখাকে আরও বহুদুর নিয়ে যাক- এই শুভকামনা!

      ReplyDelete
    8. কবিতা রায়August 29, 2019 at 10:46 PM

      আলোকরেখাকে আন্তরিক অভিনন্দন !আমি খুবই আনন্দিনত যে আলোকরেখা'র আজ তেরো লক্ষ পাঠক ! আমিও তাদের একজন ! অবশ্যই অসুস্থতা সত্ত্বেও সানজিদা রুমির অক্লান্ত পরিশ্রমে আজ এই বিজয় ও সফলতা। তবে তার প্রতি সম্মান রেখেই বলতে চাই ,যেখানে দেবব্রত সিংহ, মহাদেব সাহা ,জয় গোস্বামী ,আল মাহমুদ ,সুনীতি দেবনাথ,মেহরাব রহমান ,সুনিকেত চৌধুরী ,বিষ্ণু প্রিয়া অমিয় চ্যাটার্জি প্রমুখগণ লিখবেন তা এমনিতেই জনপ্রিয়তা পাবে ! আর তাই আমরা আলোকরেখা পড়ি !

      ReplyDelete
    9. সানজিদা তোমাকে কি ভাষায় শুভেচ্ছা দেব! আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই ১৩০০.০০০ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন ।

      ReplyDelete
    10. আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন।

      ReplyDelete
    11. আহসান হাবিবAugust 29, 2019 at 11:14 PM

      “সানজিদা তোমাকে শুভেচ্ছা আলোকরেখার সেদিন শুরু করলে-এর মধ্যেই তেরো লক্ষ পাঠক সংখ্যা পৌঁছে গেছে। তোমাকে আর তোমার আলোকরেখাকে ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    12. অভিক চৌধুরীAugust 30, 2019 at 12:04 AM

      সানজিদা এ তোমার একার আনন্দ ওঃ সফলতা নয়। গোটা বাংলা ভাষী বাঙ্গালির। অবশ্য এই মহান একটা উদ্যোগ নেবার জন্য অবশ্যই তুমি প্রশংসার দাবিদার। আলক রেখার চলার পথ সুন্দর সুললিত হক এই কামনা করি

      ReplyDelete
    13. This comment has been removed by the author.

      ReplyDelete
    14. অভিনন্দন
      রুমি তোমার এই অপূর্ব উদ্যোগকে আমি সাধুবাদ জানাই

      ReplyDelete
    15. আশরাফ আলীAugust 30, 2019 at 3:47 AM

      ধরা যাক "ভালোলাগা"র নাম বকুল ফুল। আমরা সবাই আলোকরেখার উঠোনে বসে প্রতিদিন ভোরে কুড়োচ্ছি বকুল ফুল আর গাঁথছি একটা মালা ! অনেক বড় একটা মালা! আর এই বকুল ফুল জড়ো করার সুদৃশ্য ডালাটি তৈরী করেছে আমাদের সানজিদা!

      ReplyDelete
    16. শ্রেয়া গুহ ঠাকুরAugust 30, 2019 at 1:48 PM

      সানজিদা তোমাকে অনেক শুভেচ্ছা ! আলোকরেখার সেদিন যাত্রা তেরো লক্ষ পাঠক সংখ্যাযা পৌঁছানোর জন্য অনেক অভিনন্দন !আলোকরেখাকের চলার পথ সুন্দর সুগম ও সুললিত হোক এই কামনা করি -- ভালবাসা আর অভিনন্দন!

      ReplyDelete
    17. আলোকরেখা আরো অনেক দূরের পথ পাড়ি দিক এই কামনায়. আলোকরেখার শুরু এবং সেই সাথে পৃথিবী জুড়ে বাংলা ভাষাভাষী পাঠকদের জন্য এতো সুন্দর আয়োজন সানজিদা রুমি কৃতিত্ব. Two thumbs up for ALOKREKHA !!!

      ReplyDelete
    18. অনন্ত আহমেদSeptember 1, 2019 at 7:21 PM

      আলোকরেখা তেরো লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ