আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও তোমাকে পাবো জানি বলেই ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    তোমাকে পাবো জানি বলেই

    তোমাকে পাবো জানি বলেই
    সুনিকেত চৌধুরী

    তোমাকে পাবো জানি বলেই এতটা পথ হাঁটা
    তোমাকে পাবো জানি বলেই 
    উপেক্ষা অনিবার্য অমানিশা 
    তোমাকে পাবো জানি বলেই
     আশার পিদিম জ্বালিয়ে রাখা-এতটা কাল !
     প্রতিটা রাতের শেষের প্রতিটা সকাল
    করজোড় প্রার্থনা আর দিগন্ত প্রসারী 
    আশাবাদ দিয়ে শুরু।
    সঞ্চালিত রক্ত কণিকার কানাকানি
    আর হৃৎপিণ্ডের স্পন্দন
    একাকিত্ব আর নীরবতার সব 'টা ক্ষণে
    আলোর উৎস থেকে বয়ে এনেছে তোমার অনুভব !
    এখন শুধু তোমার স্বশরীর উপস্থিতির অপেক্ষা !
    তাই বসে আছি পথ চেয়ে -
    কখন আসবে তুমি আমার হয়ে!
      
                                   http://www.alokrekha.com

    15 comments:

    1. কবি- সুনিকেত চৌধুরী ! আমরা অপেক্ষায় থাকি আপনার কবিতার জন্য। "তোমাকে পাবো জানি বলেই "-এ জন্য আলোকরেখাকে সাধুবাদ জানাই। বরাবর-ই কবির কবিতা মন ও মননের সুগভীর অনুচিন্তন, ভাবা,জ্ঞান, আশাবাদ,প্রেরণার অভিব্যক্তি ছায়া দেখতে পাই । অপূর্ব শব্দশৈলী চমৎকার। অপরূপ-বহুবর্ণ ও ভাষার প্রকাশ। উত্কৃষ্ট ও চমৎকার সৃষ্ট কবিতা "তোমাকে পাবো জানি বলেই "। অনেক ভালোবাসা কবি।

      ReplyDelete
    2. কবি- সুনিকেত চৌধুরীর "তোমাকে পাবো জানি বলেই " ! আপনার কবিতা আশাবাদী কবিতা। কবি এত দৃড় তার প্রত্যাশিত আকাঙ্খায়। তাই তার কবি সুনিকেত চৌধুরীর কবিতা আমাদের আশাবোধ জাগায়।দারুন ও চমৎকার সৃষ্ট কবিতা "তোমাকে পাবো জানি বলেই "।

      ReplyDelete
    3. কবি- সুনিকেত চৌধুরীর "তোমাকে পাবো জানি বলেই " ! খুবই আশাবাদী কবিতা। প্রবুদ্ধ করে আত্মবিশ্বাসে। আশাবোধ উন্মেষ জাগায়।দারুন ও চমৎকার কবিতা "তোমাকে পাবো জানি বলেই "। অনেক ভালোবাসা কবি। অপূর্ব শব্দশৈলী । অপরূপ-অভিব্যক্তি ও ভাষার প্রকাশ। আপনার কবিতার জন্য অপেক্ষায় থাকি ।

      ReplyDelete
    4. প্রিয় ও প্রাণের কবি- সুনিকেত চৌধুরীর "তোমাকে পাবো জানি বলেই " !কবিতা তাঁর পাঠকদের মনে আসার প্রদীপ জ্বালিয়েছেন। পথ হাঁটা -অমানিশা উপেক্ষা করে করজোড় প্রার্থনা আর দিগন্ত প্রসারী আশাবাদ নিয়ে বসে আছি অনিমেষে তোমাকে পাবো জানি বলেই।

      ReplyDelete
    5. "তোমাকে পাবো জানি বলেই"- সুনিকেত চৌধুরীর কবিতাটা পড়লাম। আপনার কবিতায় জাদু আছে-তা পাঠককে আকৃষ্ট করে। এ যেন কবিতা না আমার জীবন কাহিনী পড়ছি ! আপনার এই কবিতা আমার বনোবোল আরো দৃঢ় করেছে। অনেক ধন্যবাদ শুভেচ্ছা ও ভালবাসা আলোকরেখাকে অনেক সাধুবাদ জানাই গুণী কবির কবিতার সাথে পরিচিত করিয়ে দেবার জন্য।

      ReplyDelete
    6. "তোমাকে পাবো জানি বলেই"- সুনিকেত চৌধুরীর কবিতায় করির দৃঢ়তা ও বার্তা উল্লেখযোগ্য লক্ষণীয়। এতো ভালো লাগলো কবিতাটা পড়ে। আমি কবি সুনিকেতের অনেক বড় ভক্ত। তার এক একটা কবিতা বার বার পড়ি। অনেক ভালো থাকবেন কবি ! লিখবেন আর আমাদের আরো অনেক অনেক ভালো কবিতা পাই।অনেক ধন্যবাদ শুভেচ্ছা ও ভালবাসা আলোকরেখাকে !!

      ReplyDelete
    7. বরাবর-ই কবি সুনিকেত চৌধুরীর কবিতা আমাদের অনেক প্রিয়। তিনি মনের গভীর অনুচিন্তন , ভাবাবেগ,অভিব্যক্তি বোঝেন । অপূর্ব শব্দশৈলী চমৎকার , অপরূপ,বহুবর্ণ ও বিচিত্র বিষয় প্রকাশ।তোমাকে পাবো জানি বলেই একটি সুন্দর সৃষ্ট কবিতা। অনেক ভালোবাসা কবি। আমরা অপেক্ষায় থাকি আপনার লেখার জন্য।

      ReplyDelete
    8. আমরা অপেক্ষায় থাকি কবি- সুনিকেত চৌধুরীর কবিতার জন্য। ব্যস্ততার করনে আলোকরেখা গত কয়েকদিন পড়া হয় নি। সাধুবাদ জানাই। বরাবর-ই কবির কবিতা "তোমাকে পাবো জানি বলেই "-এ মনের সুগভীর চিন্তা,ভাব,আশাবাদ,প্রেরণার অভিব্যক্তি পূর্ণ ।অপূর্ব শব্দশৈলী চমৎকার ও ভাষার প্রকাশ। উত্কৃষ্ট চমৎকার ও প্রাণের কবিতা "তোমাকে পাবো জানি বলেই "। অনেক ভালোবাসা কবি।

      ReplyDelete
    9. “কবি- সুনিকেত চৌধুরীর কবিতার জন্য অপেক্ষায় থাকি -"তোমাকে পাবো জানি বলেই " ! খুবই আশাবাদী কবিতা। জাগরিত আত্মবিশ্বাস আশাবোধের উন্মেষ জাগায়।দারুন ও চমৎকার কবিতা "তোমাকে পাবো জানি বলেই "। অনেক ভালোবাসা কবি। অপূর্ব শব্দশৈলী । প্রতিরূপ ভাষা প্রতীক প্রভৃতির দ্বারা প্রকাশিত অভিব্যক্ত। অনেক শুভ কামনা কবি।

      ReplyDelete
    10. আলোকরেখাও “কবি- সুনিকেত চৌধুরীর কবিতার জন্য অপেক্ষায় থাকে।"তোমাকে পাবো জানি বলেই "! খুবই আশাবাদী কবিতা।এ মনের সুগভীরচিন্তা,ভাব,আশাবাদ,প্রেরণার অভিব্যক্তি পূর্ণ ।অপূর্ব শব্দশৈলী চমৎকার ও ভাষার প্রকাশ। চমৎকার ও প্রাণের কবিতা "তোমাকে পাবো জানি বলেই "। জাগরিত আত্মবিশ্বাস আশাবোধের উন্মেষ জাগায়।দারুন ও চমৎকার কবিতা "তোমাকে পাবো জানি বলেই "।অপূর্ব শব্দশৈলী । প্রতিরূপ ভাষা প্রতীক প্রভৃতির দ্বারা প্রকাশিত অভিব্যক্ত। আমি কবি সুনিকেতের অনেক বড় ভক্ত। তার এক একটা কবিতা আমিও বার বার পড়ি। অনেক ভালো থাকবেন কবি ! লিখবেন আর আমাদের জন্য। আরো অনেক অনেক ভালো কবিতা পাই।অনেক ধন্যবাদ শুভেচ্ছা

      ReplyDelete
    11. সত্যি কেবল সঞ্চালিত রক্ত কণিকায় হৃৎপিণ্ডের স্পন্দন।স্থবির রক্তে জীবন স্থবির। সেখানে থেকে কি আলোর উৎস থেকে বয়ে আনতে পারে অনুভব ! কি অপূর্ব আবেগ ও উপলব্ধি।দারুন কবিতাটা ,অনেক শুভেচ্ছা কবি ! আলোকরেখাকেও ২ লক্ষ পাঠকে পদার্পন করার জন্য অভিনন্দন !

      ReplyDelete
    12. তোমাকে পাবো জানি বলেই-কবি সুনিকেত চৌধুরীর কি তীব্র আবেগ ,চৈতন্য ও উপলব্ধি!!!দারুন কবিতাটা!!!অনেক শুভেচ্ছা কবি ! আলোকখাকেও ২ লক্ষ পাঠকে পদার্পন করার জন্য অভিনন্দন !

      ReplyDelete
    13. তোমাকে পাবো জানি বলেই- সুনিকেত চৌধুরীর দারুন আশাবাদী লেখা কবিতা! কবি এই কবিতা সমাজের হতাশ আত্মবিশ্বাসহীন তরুণদের উজ্জবিত করবে। আমাদের কালকের আলোচনায় এটাই সম্মত হয়েছি। ধন্যবাদ কবি সুনিকেত চৌধুরী!আমরা আশা করবো কবি আমাদের আরো এমন আশাবাদী কবিতা উপহার দেবেন।

      ReplyDelete
    14. তোমাকে পাবো জানি বলেই-কবি সুনিকেত চৌধুরীর কি তীব্র আবেগ ,চৈতন্য ও উপলব্ধি!!!এখন শুধু তোমার স্বশরীর উপস্থিতির অপেক্ষা !তাই বসে আছি পথ চেয়ে -কখন আসবে তুমি আমার হয়ে!দারুন কবিতাটা!!অনেক শুভেচ্ছা কবি !

      ReplyDelete
    15. তোমাকে পাবো জানি বলেই এতটা পথ হাঁটা "তোমাকে পাবো জানি বলেই" কি অপূর্ব আবেগ ও উপলব্ধি।দারুন কবিতাটা ,অনেক শুভেচ্ছা কবি ! আলোকরেখাকেও ২ লক্ষ পাঠকে পদার্পন করার জন্য অভিনন্দন !

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ