আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও চৌদ্দ লক্ষ বার বলা, আমরা তোমাকে ভালোবাসি ! 'আলোকরেখা'র জন্যে একটা বিরাট স্বীকৃতির নিদর্শন! ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    চৌদ্দ লক্ষ বার বলা, আমরা তোমাকে ভালোবাসি ! 'আলোকরেখা'র জন্যে একটা বিরাট স্বীকৃতির নিদর্শন!




    চৌদ্দ লক্ষ বার বলা, আমরা তোমাকে ভালোবাসি ! 'আলোকরেখা'র জন্যে একটা বিরাট স্বীকৃতির নিদর্শন!

    ভাল কোন কিছু বা কোন সাফল্য যখন দৈনন্দিনতায় পৌঁছে যায় তখন কি আমাদের complacent বা তৃপ্ত হওয়া সাজে? বা তখন কি তৃপ্ত হওয়া উচিত ?

    আজ এইযে মাত্র গত ২০ দিনে লক্ষ বার প্রিয় পাঠকরা "আলোকরেখা" এলেন, তাঁদের ভালোলাগার কথা বললেন, উপভোগ করলেন "আলোকরেখা" প্রকাশিত লেখা, আবৃত্তি, সিনেমা! এখন আমরা যদি বলি, 'হবেই তো ! আলোকরেখা বলে কথা ! তখন এটা হবে আমাদের অহমিকা ! আমরা জানি শিল্পীর সৃষ্টিশীল মন থাকে চির অতৃপ্ত ! তাই আমরা বলবো, আমাদের যেতে হবে আরো অনেক দূর, বহুদূর ! যেখানে দিগন্ত ছুঁয়েছে মাটির এই পৃথিবীকে। যেখানে হৃদয় ছুঁয়ে যায় হৃদয়কে ! আর যেখানে আমরা সবাই মিলে গাই ভালোবাসার সমবেত সংগীত ! সমস্ত পাঠক লেখক সবাই আমার সশ্রদ্ধ প্রণাম নেবেন !
    সানজিদা রুমি কর্তৃক গ্রথিত http://www.alokrekha.com

    6 comments:

    1. মমতা শংকরSeptember 18, 2019 at 6:16 PM

      আলোকরেখাকে সুস্বাগতম। আলোকরাখার চলার পথ সুন্দর সুগম হোক এই কামনা করি।

      ReplyDelete
    2. রেহানা সুলতানাSeptember 18, 2019 at 6:19 PM

      আজ আলোকরেখা ১৪, ০০,০০০ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ।

      ReplyDelete
    3. আলোকরেখা ১৪, ০০,০০০ পাঠক সংখ্যায় লেখাটা দারুন হয়েছে।সানজিদা রুমি ভাল লেখেন তবে এই লেখাটা তার অনবদ্য ।

      ReplyDelete
    4. কামরুজ্জামান হীরাSeptember 18, 2019 at 6:41 PM

      আজ আলোকরেখা ১৪, ০০,০০০ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ। আজ আলোকরেখা ১৪, ০০,০০০ পাঠক সংখ্যায় লেখাটা অনিন্দ্য, অনবদ্য ।

      ReplyDelete
    5. কবিতা রায়September 18, 2019 at 6:44 PM

      আজ আলোকরেখা চৌদ্দ লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ।

      ReplyDelete
    6. আজ আলোকরেখা ১৪,০০,০০০পাঠক সংখ্যায় পদার্পন করলো। আলোকরেখার পক্ষ থেকে সকল লেখক, কবি,পাঠক ও শুভানুধ্যায়ীদের জানাই অনেক অনেক আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
      আমার সীমিত চেষ্টায় আলোকরেখা যে লক্ষ্যকে সামনে রেখে যাত্রা শুরু করে ছিলো তা ছিল-আলোর মতো উজ্জ্বল যা,যা সুন্দর,যা স্বাধীন,যা স্বনির্ভর,যা ভালোবাসা আর যা সত্য,তা প্রতিভাত হবে-রেখা আঁকবে!এক-জনের হলেও মনে দাগ কাটবে,ভাবাবে!১ থেকে শুরু করে এই ক্ষণে রেখা চৌদ্দ লক্ষ দূরত্বে পৌঁছে গেলো!এই আনন্দ শুধু আমার শুধু একার না-আলোকরেখার যাত্রাপথে সাথে রইলেন তাদের সবার!আমার আশা ও বিশ্বাস আপনারা সবাই ডানে-বামে,উত্তর-দক্ষিণ -পূর্ব-পশ্চিমের সবাইকে এই আলোকিত পথযাত্রায় যোগ দেবার নিমন্ত্রণ দেবেন!

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ