আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও সতেরো লক্ষ ভালোবাসা ! -সানজিদা রুমী ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    সতেরো লক্ষ ভালোবাসা ! -সানজিদা রুমী



    সতেরো লক্ষ ভালোবাসা !
    -সানজিদা রুমী


    এক ভালোবাসা, দুই ভালোবাসা, তিন ভালোবাসা, চার .......  ! আমি গুনে যাবো এই ভালোবাসা ধড়ে আছে প্রাণ যতদিন ! আমার আঁচলের কোঁচায় জমাবো শীতের সকালের শিশির মাখা শিউলি রং যত ভালোবাসা ! বড়দিনের আশীর্বাদপুষ্ট এই মাসে, একটা নতুন বছরের প্রাক্কালে, দলভারী আলোকরেখার এই মিছিলে আমি যদি আমার সবগুলো পেখম মেলে দিয়ে ময়ূরের মতো নাচি আমি জানি তোমরা সবাই তাল দিয়ে আমার সাথে সেই আনন্দধারায় ভেসে সাথী হবে সেই আনন্দধামে একদা পৌঁছে যেতে ! দিগন্তে উদ্ভাসিত আলোকরেখার একটুখানি আভাস নিয়ে যাত্রা শুরু করে আজকের এই বিরাট মিছিলে প্রত্যেকের হাতে যে আলোর মশাল তা আরো দীপ্ত হোক দিনে দিনে প্রতিদিন! তোমরা সবাই সাথে থেকো ! ভালো থেকো!

    সানজিদা রুমি কর্তৃক গ্রথিত http://www.alokrekha.com

    8 comments:

    1. মেহতাব রহমানDecember 26, 2019 at 6:06 PM

      আলোকরেখাকে সুস্বাগতম। আলোকরাখার চলার পথ সুন্দর সুগম হোক এই কামনা করি।

      ReplyDelete
    2. মিতা রহমানDecember 26, 2019 at 6:11 PM

      সতেরো লক্ষ পাঠকের ভালোবাসাধন্য আলোকরেখা'কে সুস্বাগতম ! আমরা আলোকরেখার সাথে এতটা পথ হেঁটেছি। যদিও জানি এটা নিশ্চিতভাবে যে সংখ্যা দিয়ে কখনো গভীরতা মাপা যায়না। মাপা যায়না মান কিংবা ভালোবাসা।তবুও অনেক ভালবাসি আলোকরেখাকে। সুন্দর হোক চলার পথ এই কামনা করি।

      ReplyDelete
    3. অমিয় সেনDecember 26, 2019 at 6:18 PM

      আজ আলোকরেখা ১৭ লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করলো। আগামী চলার পথ সুন্দর ও সুগম হোক আলোকরেখাকে অনেক অনেক অভিনন্দন আর সাধুবাদ।আমরা আলোকরেখা’র সাথে ছিলাম থাকব। প্রার্থনা করি কোন পরাশক্তি জিততে পারবে না । অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই আলোকরেখার সংশ্লিষ্ট সকল লেখক কবি ও পরিচালকবৃন্দকে।

      ReplyDelete
    4. মমতা শংকরDecember 26, 2019 at 8:13 PM

      আলোকরেখা ১৭ লক্ষ পাঠক সংখ্যায় পদার্পন করেছে ।এর সামনের চলার পথ আরো সুন্দর হোক আলোকরেখাকে ও তার কবি লেখকদের জানাই অনেক অনেক অভিনন্দন আর শুভেচ্ছা।

      ReplyDelete
    5. কামরুজ্জামান হীরাDecember 26, 2019 at 11:09 PM

      অল্প সময়ে আলোকরেখা এত জনপ্ৰিয়তা পাবার কারণ রুমির একাগ্রতা ও লেখার মান। আরো সুশোভিত নয়নাভিরাম ওয়েব সাইট। এতো সুন্দর সাজানো গোছালো। আসলেও সংগ্রহ শালা। আলোকরেখা আমাদের সব সময় প্রিয় ও থাকবে । ! অভিনন্দন

      ReplyDelete
    6. রুমি তোমার জন্য অন্তহীন ভালোবাসা ও শুভ কামনা
      আমার লেখা আলোকরেখার বৃহত্তর পাঠক সমাজের কাছে পৌঁছে দেয়ার সুযোগ করে দেয়ার জন্য অনেক কৃতজ্ঞতা

      ReplyDelete
    7. "আলোকরেখা'র সাথে চলার আনন্দে আমরা অনেকদূর এসেছি নিঃসন্দেহে! পুলক, আনন্দ আর অমিত সম্ভাবনা এখন আমাদের! আমরা এই মোক্ষম সুযোগটার সদ্ব্যবহার করবো এই কথা দিতে চাই! সেই সাথে "আলোকরেখা"র কাছ থেকে কথা চাই, বাধা-বিপত্তি, ঝড়-ঝঞ্জা যতই আসুক - নোয়ানো যাবেনা মাথা ! ভাসানো যাবেনা তরী স্রোতের টানে। আমরা ভালো কথা, সত্যি কথা সত্যি করে বলবো, পরিমিতি বোধ আর পারঙ্গমতা অর্জনের অনুশীলন অব্যাহত রাখবো! এই লক্ষ্যকে সামনে রেখে লেখক ও পাঠক দু'য়েরই সমান দায়বদ্ধতা আমাদের সকলের সম্মিলিত পথযাত্রাকে নিয়ে যাক সুন্দর একটা সকালের দিকে - এই প্রার্থনা করি! 

      ReplyDelete
    8. যে অযুত শুভকামনা অগুনতি পাঠকের ক্লিকের মাধ্যমে “আলোকরেখা”য় পৌঁছে যাচ্ছে সে আমার জন্যে এক পরম পাওয়া ! ইন্টারনেট এর এই যুগে এক ক্লিকে হাজারো হৃদয়ের কাছে নিমেষে পৌঁছে যাবার এই যে জাদুকরী ক্ষমতা সেটা যে কি প্রচন্ড রকমের ভালোলাগায় আচ্ছন্ন করে আমাকে তা বলে বোঝাতে পারবোনা ! শুধু এইটুকু বলতে পারি "সার্থক জনম আমার ......!" আর যাঁরা তাঁদের ব্যক্তিগত সময়ের কিছুটা ব্যয় করে মন্তব্য লিপিবদ্ধ করে “আলোকরেখা”কে ও এর লেখকদের উৎসাহ ও পরামর্শ দেন তাঁদের কাছে আমার কৃতজ্ঞতার শেষ নেই!

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ