আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও ৩২ লক্ষ পাঠক সমীপে ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    ৩২ লক্ষ পাঠক সমীপে

    Fake It Until You Make It!

    পুরোনো বা নতুন, সেকালের অথবা সাম্প্রতিককালের, সংস্কারাচ্ছন্ন বা সংস্কারমুক্ত সব সময়ের বা সব ধরণের Motivational Speakers একটা ব্যাপারে সবসময়েই একমত: Fake It Until You Make It!
    আমরা সবাই এখন আমাদের অজান্তেই ঠিক সেটাই করছি! আর করে যাবো যতদিন পর্যন্ত না We Make It!
    আমাদের জীবনের বর্তমান সময়ের এই বদ্ধ আর অবরুদ্ধ গৃহকোণে ভবিষ্যৎহীন, পরিকল্পনাহীন, ছন্দহীন দিবা-রাত্রিতে আক্রান্তের সংখ্যা, মৃতের সংখ্যা গুনতে গুনতে আমরা ছল করবো, মুখে হাসি ফোটাবো দক্ষ অভিনেতার মত! আমরা আমাদের সন্তানদের, আমাদের সহমর্মীদের ,আমাদের সহকর্মীদের বলবো, “আসিতেছে শুভদিন! তাকিয়ে দেখো ওই দিগন্তে, নিঃসীম নীরবতায় নিঃশব্দের ওই আলোকরেখা নতুন একটা সকালের, নতুন একটা দিনের আগমনী বার্তা নিয়ে আসছে!”

    আমরা মুখের এই মেকি হাসি, কণ্ঠের এই মেকি আশাবাদ দিতেই থাকবো, দিতেই থাকবো যতদিন না সেই সূর্য্যসকাল ঘোষণা করে কোরোনা হয়েছে অতীত !


    সানজিদা রুমি কর্তৃক গ্রথিত http://www.alokrekha.com

    0 comments:

    Post a Comment

    অনেক অনেক ধন্যবাদ