আলোকের এই ঝর্নাধারায় ধুইয়ে দাও -আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও-যে জন আমার মাঝে জড়িয়ে আছে ঘুমের জালে..আজ এই সকালে ধীরে ধীরে তার কপালে..এই অরুণ আলোর সোনার-কাঠি ছুঁইয়ে দাও..আমার পরান-বীণায় ঘুমিয়ে আছে অমৃতগান-তার নাইকো বাণী নাইকো ছন্দ নাইকো তান..তারে আনন্দের এই জাগরণী ছুঁইয়ে দাও বৃষ্টিভেজা বেলীফুল সকাল। - সুনিকেত চৌধুরী ~ alokrekha আলোক রেখা
1) অতি দ্রুত বুঝতে চেষ্টা করো না, কারণ তাতে অনেক ভুল থেকে যায় -এডওয়ার্ড হল । 2) অবসর জীবন এবং অলসতাময় জীবন দুটো পৃথক জিনিস – বেনজামিন ফ্রাঙ্কলিন । 3) অভাব অভিযোগ এমন একটি সমস্যা যা অন্যের কাছে না বলাই ভালো – পিথাগোরাস । 4) আমাকে একটি শিক্ষিত মা দাও , আমি তোমাকে শিক্ষিত জাতি দেব- নেপোলিয়ন বোনাপার্ট । 5) আমরা জীবন থেকে শিক্ষা গ্রহন করি না বলে আমাদের শিক্ষা পরিপূর্ণ হয় না – শিলার । 6) উপার্জনের চেয়ে বিতরণের মাঝেই বেশী সুখ নিহিত – ষ্টিনা। 7) একজন ঘুমন্ত ব্যাক্তি আরেকজন ঘুমন্ত ব্যাক্তি কে জাগ্রত করতে পারে না- শেখ সাদী । 8) একজন দরিদ্র লোক যত বেশী নিশ্চিত , একজন রাজা তত বেশী উদ্বিগ্ন – জন মেরিটন। 9) একজন মহান ব্যাক্তির মতত্ব বোঝা যায় ছোট ব্যাক্তিদের সাথে তার ব্যবহার দেখে – কার্লাইন । 10) একজন মহিলা সুন্দর হওয়ার চেয়ে চরিত্রবান হওয়া বেশী প্রয়োজন – লং ফেলো। 11) কাজকে ভালবাসলে কাজের মধ্যে আনন্দ পাওয়া যায় – আলফ্রেড মার্শা
  • Pages

    লেখনীর সূত্রপাত শুরু এখান থেকে

    বৃষ্টিভেজা বেলীফুল সকাল। - সুনিকেত চৌধুরী

     বৃষ্টিভেজা বেলীফুল সকাল।
    - সুনিকেত চৌধুরী বৃষ্টিভেজা বেলীফুল সকালটা যেন সদ্য জেগেছে গভীর এক স্বপ্ন ভরা ঘুমের ওপার থেকে। চোখ মেলে সদ্য-স্নাত তোমাকে বুকের মধ্যিখানে নিয়ে আবার ঘুমিয়ে পড়ার বাসনাকে বালখিল্যতা আখ্যা দেয়া যাবে নাতো ! যাবেনাতো বলা, অনেক হয়েছে এবার ক্ষান্ত দাও, হয়েছে যে বেলা। আমার কি দোষ ? মরে যেতে এতো সুখ ভালোবেসে বলে যে দিলে তুমি করে পূরণ সমর্পনের সব ক'টা শর্ত সুনিপুন সখ্যতায়!
     http://www.alokrekha.com

    4 comments:

    1. মিতা রহমানDecember 5, 2019 at 3:33 PM

      - সুনিকেত চৌধুরী'র বৃষ্টিভেজা বেলীফুল সকাল। পড়ে সদয় স্নাত বেলিফুলের তরতাজা সুগন্ধ উপলব্ধি করতে পারছি। এমন লেখা কেবল সুনিকেত চৌধুরীই লিখতে পারেন তার কবিতায়। খুব ভালো লেগেছে কবিতাটা। অনেক ভালোবাসা কবি।

      ReplyDelete
    2. শর্মিষ্ঠা ব্যানার্জিDecember 5, 2019 at 3:40 PM

      - সুনিকেত চৌধুরী'র বৃষ্টিভেজা বেলীফুল সকাল কবিতাটা খুব ভালো লাগলো। প্রেমিকার বুকের মধ্যে যে স্বর্গের সুখ বিরাজমান তা অনন্য। কি যে ভালো কবিতাটা তা বলে বোঝাতে পারবো না। শুভ কামনা কবি।

      ReplyDelete
    3. মোহন সিরাজীDecember 5, 2019 at 3:55 PM

      এখন অনেক রাত। ঘুম আসছে না তাই আলোকরেখা খুলে বসলাম। তখনি সুনিকেত চৌধুরী'র বৃষ্টিভেজা বেলীফুল সকাল কবিতাটা প্রকাশিত হলো। ভালো লাগে বলেই বলি ভালো লাগে।খুব ভালো লাগলো কবিতাটা পড়ি। স্বপ্ন ভরা ঘুম থেকে উঠে বৃষ্টিভেজা বেলীফুল যেন জীবন্ত। প্রেমিকার বুকের ভেতর মুখ গুঁজে স্বর্গ সুখ অনুভব করা সকলি জীবন্ত। সত্যিই অনেক ভালো লাগলো কবি। শুভ কামনা।

      ReplyDelete
    4. গোপা ভাদুড়ীDecember 5, 2019 at 4:22 PM

      সুনিকেত চৌধুরী'র বৃষ্টিভেজা বেলীফুল সকাল কবিতাটা চলমান ছবির মত। স্বপ্ন ভরা রাট থেকে জেগে উঠে নিজেকে প্রিয়র বুকের মাঝে পাওয়া -ওখানেই স্বর্গ সুখ। বাস্তবে তাই হয় ভালোবেসে কাছে আসি ভ্যেসে যাই ভালোবাসার স্রোতে। মনে হয় এই স্রোত চলুক আজীবন। ক্ষান্ত না হয় যেন। খুব ভালো লাগলো। অনেক ভালোবাসা ভালোবাসার কবি।

      ReplyDelete

    অনেক অনেক ধন্যবাদ